এসেছে বৈশাখ
- সৈয়দা ইয়াসমীন ১৯-০৫-২০২৪

এসেছিলো বসন্ত, চলেও গেলো
চোখ দিয়ে দেখা হয়নি কিছুই
যাওয়া হয়নি প্রকৃতির কাছাকাছি
নেওয়া হয়নি ঘ্রাণ শিমুল,পলাশের।
আবদ্ধ ঘরে বন্দীদশায় শুনশান
নীরবতায় কেটে গেল পুরোটা সময়


মানবের তপ্ত হৃদয়ে আশা জাগাতে
পুরাতন জ্বালা-যন্ত্রণা হতাশা ভুলিয়ে
নতুন দিনের বার্তা নিয়ে
বসন্তকে বিদায় জানাতে এলো বৈশাখ


পারবে কি আবারও স্বপ্ন দেখাতে
সকল অন্ধকার দুরীভূত করে
পারবে কি দেখাতে আশার আলো!
অদৃশ্য ধ্বংশ-শক্তি যে রয়ে গেলো


নতুন দিন,নতুন বছরের শুরুতে
সুন্দর আগামীর প্রত্যাশায় চলো
হাতে হাত না হোক, কন্ঠে কন্ঠ মিলিয়ে
দুরে থেকেও গেয়ে চলি মানবতার গান
অদৃশ্য-শক্তিকে হারিয়ে দিয়ে পূর্ব-গগনে
এক নতুন সূর্য দেখার প্রত্যাশায়।


১৩/০৪/২০২০ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।