পথিক
- সৈয়দা ইয়াসমীন ১৮-০৫-২০২৪

কোন পথিকের হাত ধরে পথ চিনলে তুমি
ভুলে গেছো, আজ তোমার সব অজানা
অলি গলি সব চিনেছো পথিক চেনো না।
সময় বড়ো আজব বন্ধু খেলছে নানান খেলা
সময়ের শক্তি জানা নাই তোমার, জানবে অবেলা।
সরলের গায়ে গরল মিশিয়ে খেলছো এ কী খেলা
চোখের উপর রঙিন পর্দা ভাসাচ্ছো রঙিন ভেলা।
স্বার্থান্বেষী মানুষগুলো-
সস্তা দামে কিনে নিচ্ছে দুনিয়ার যতো সুখ
সৎ মানুষেরা ধুঁকছে নিয়ে হৃদয় ভাঙার অসুখ।
একদিন তরী ভাসবে ঠিকই ভাসবে সততার ভেলা
অসতের সুখ ক্ষনস্থায়ী শেষ হয় যবে স্বার্থের খেলা।


০৭/১২/২০১৯ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।