বিদ্যা-শিক্ষা
- মোঃ হোসাইন জাকের - মায়াজাল ২০-০৫-২০২৪

সবচেয়ে বড় ধন
শোনো ছোট্ট সোনামণি,
সবার চেয়ে হবে আপন
রঙিন হবে জীবনখানি।

চারিপাশে চেয়ে দেখো
কেউ তো নয় যে স্বজন,
বিদ্যা তোমার সাথী হবে
মায়ের মতো আপন।

কর্মী হয়ে দেশের তরে
করতে হবে যে কাজ,
দেশের উন্নয়নে ভূমিকা রাখবে
বিদ্যাশিক্ষায় নেই তো লাজ।

মানুষ হতে সাহায্য করবে
এ বিদ্যা বড় ধন,
সমাজে আলো জ্বালবে
সুখে থাকবে জনগণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
০২-০৫-২০২০ ১২:৩৬ মিঃ

অনিন্দ্য সুন্দর