বন্ধুত্বে'র বাঁধন
- মো: জুবায়েরুল ইসলাম ১৯-০৫-২০২৪

বন্ধুত্বে'র বাঁধন

...........জুবায়েরুল_ইসলাম

বন্ধু মানেই তো এক আত্মার দুই দেহ।
তাই তো বন্ধুত্বের মাঝে নেই কোন ধর্মের ভেদ।

বন্ধুত্ব কখনোই হিন্দু, মুসলিম, খিষ্টান, বৌদ্ধ দেখে হয় না।
বন্ধুত্বের কোন রং নেই, বন্ধুত্বে নেই কালো আর ফর্সার ব্যবধান।

বন্ধুত্ব গড়ে উঠে মনের সাথে মনের।
বন্ধুত্ব প্রকৃতির দান,
তাই তো, বন্ধুত্ব গেয়ে যায় সবসময় সাম্যের গান।

একই মায়ের গর্বতে জন্ম না হয়, বন্ধু কে বলি তবুও নিজের ই যে ভাই। রক্তের ব্যবধান তুচ্ছ যে তাই, হৃদয়ে র এত মিল রয়ে গেছে যাতে।

তুমি যে বন্ধু আমার, বন্ধু আমার।
আনন্দে দুখে হবো একাকার,
তুমি যে বন্ধু আমার, বন্ধু আমার।

আমার " বন্ধুত্বের বাঁধন " কবিতা বন্ধু তন্ময় সাহা, অজিত বিশ্বাস, জুয়েল, নাজমুল, ইসরাফিল, ফারুক, মনি, সুভাষ কে উসর্গঃ করলাম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।