একজন সৈনিক
- মো: জুবায়েরুল ইসলাম ১৯-০৫-২০২৪

একজন সৈনিক
.............জুবায়েরুল_ইসলাম

একজন সৈনিক জন্মভূমি মা কে নিরাপত্তা দেওয়ার জন্য গর্ভধারণী মায়ের ভালোবাসা কে বির্সজন দেয় হাসি মুখে।

একজন সৈনিক নিজের পরিবারের কথা চিন্তা না করে জন্মভূমি মায়ে'র কোলে থাকা প্রতিটা পরিবারের কথা চিন্তা করে।

একজন সৈনিক নিজের গর্ভধারণী মায়ের কথা চিন্তা না করে, জন্মভূমি মায়ের সম্মান রক্ষা'র জন্য নিজের জীবন বাজি রেখে যুদ্ধ করে যায়।

একজন সৈনিক নিজের গর্ভধারণী মায়ের কথা চিন্তা না করে, জন্মভূমি'র প্রতিটা মায়ের সন্তান হয়ে জন্মভূমি'র সেবা করে।

একজন সৈনিক তার গর্ভধারণী মায়ের কথা চিন্তা না করে, দুর্যোগময় সময়ে বট বৃক্ষ হয়ে ছায়া দেয় জন্মভূমি মা কে।

জন্মভূমি মায়ের বুকে থাকা প্রতিটা সন্তান যখন রাতে ঘুমায় তখন একজন সৈনিক জন্মভূমি মায়ে'র কোলে ঘুমিয়ে থাকা প্রতিটা সন্তান কে পাহারা দেয়।

একজন সৈনিক জন্মভূমি মায়ের জন্য নিজের শত শত ইচ্ছে গুলো কে বির্সজন দিয়ে দিনশেষে নিজের পরিবার সহ জন্মভূমি' মায়ের বুকে থাকা প্রতিটা পরিবারের মুখে হাসি ফুটায়।


আমার " একজন সৈনিক " কবিতা বাংলাদেশ সেনাবাহিনী আমার বেষ্টু বন্ধু ইসরাফিল ও ভালোবাসার সাদিক ভাই কে উৎর্সগ করলাম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।