দ্বিতীয় মৃত্যু
- আহসান মুহাম্মাদ ১৯-০৫-২০২৪

রাত্রীর গভীর অন্ধকারে কিংবা দুপুরের নির্জনতায়
যে মেয়েটি তার রুমের ছিটকিনি খুলে দিয়েছিল চুপিসারে
একদিন তুমি তাকে খুব ভালোবেসেছিলে।

ব্যালকনিতে অপেক্ষা ছিল তার তুমি আসবে বলে
লোকচক্ষুর আড়ালে একটু বুকে শোবে বলে
সহস্র শোক মুছে, পুরনো অতীত ভুলে
সে ভালোবেসেছিল তোমাকে।

এখানে মারামারি-খুন- হত্যা হয় প্রকাশ্যে দিবালোকে
কিন্তু প্রকাশ্যে চুম্বন নিষিদ্ধ এ শহরে,
ছোঁয়া যাবেনা চিবুক কোথা-ও
সেখানে প্রেমিকার বাসায়ই হোক নিরাপদ স্থান।

সিঁড়ি বেয়ে উঠতে,
তোমার ঘন নিশ্বাস নীরবে আছড়ে পড়ে ওর ঘাড়ে
আজকাল মা ছাড়া কেইবা তোমার জন্য ভাত বাড়ে?
ডাল মেখে পরম যত্নে যে খাইয়ে দিয়েছিল তোমারে
তাকেই কিনা তুমি ছেড়ে দিলে?

তুমি ধ্বংস
আমি ধ্বংস
এ পৃথিবী আমাদের না। চলো মরে আসি একবার।

২৩/৪/২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
০৮-০৫-২০২০ ০৫:৪২ মিঃ

লেখা পড়ে ভালো লেগেছে।