আফসারাপ দুঃখবোধ
- আহসান মুহাম্মাদ ১৯-০৫-২০২৪

তুমিই কবিতা, তুমিই কবি
তুমিই উৎস- উৎসাহ, তুমিই লাইন
তুমিই নীরব ঘাতক, নির্বোধ শিরোনাম
তুমিই আমার কলেজের ফাইন।

লেখো না তুমি কিছু তবু দাগ কাটো রগে রগে
ছেয়ে যায় দাবানল বুকের ঘাসফুলে

তাই তুমিই গোপন উৎসাহিত ঘাতক ওদের, জানে বোকা চড়ুইটিও
জোড়া শালিক যখন দেখিয়েছিলে আমায় ইশারায়
দুঃখবোধে উড়ে গেছে সেদিন সেই চড়ুইটি আড়ালে
যে খুব ভোরে এসে না ঘুমানো রাতে আজও
একটি নতুন দুঃখবোধের গল্প শোনায় আমায়
আর বলে, কেন বলো বোকা আমাকে? আমি কি আসলেই বোকা?
আমি কোন বানানো বক পক্ষির গল্প শোনাতেই
অভিমানে উড়ে যায় দুঃখবোধের চড়ুই
আর আমি এখনো দুঃখের জমিতে আজও তোমায় চড়াই।
চাষাবাদ করি গোপন বৃক্ষ। তোমার উজ্জ্বল প্রজন্ম।


৭/৩/২০২০
লঞ্চে

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

ahsan
০৮-০৫-২০২০ ১৮:০০ মিঃ

ধন্যবাদ

M2_mohi
০৮-০৫-২০২০ ০৫:৪৩ মিঃ

Excellent