আমি বাঁচতে চাই
- জীবন দাস ২০-০৫-২০২৪

আমি বাঁচতে চাই,
আমি বাঁচতে চাই তোমার মাঝে
যখন দেশ রণসাজে সেজে উঠবে,
যুদ্ধের দুন্ধুবী নাহয় তুমিই বাজাবে।

আমি বাঁচতে চাই,
আমি বাঁচতে চাই কল্পনা নিয়ে ,স্বপ্ন নিয়ে।
বাঁচতে দাও আমার চাওয়া পাওয়া নিয়ে
বাঁচতে দাও আমায় তারই মধ্যে বাঁচতে দাও।
ভুলের জরিমানা দিয়েই দেব নাহয়,
তবু বাঁচতে দাও একটু খানি।

আমি বাঁচতে চাই,
আগুনে ঝলসে গেছে চামড়া
মাংস পীণ্ডতে ধরেছে পোকায়
অসহ্য যন্ত্রনা অর্ধাংশ পৃথিবী
তা নিয়েই আমি বাঁচতে চাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।