আমার বন্ধু মনি
- মো: জুবায়েরুল ইসলাম - আমার বন্ধু মনির, আমার অমীমাংসিত ডাইরির পাতা থেকে। ১৯-০৫-২০২৪

এক অমাবস্যার রাত্রির প্রহর শেষে তুমি এসেছিলে আমার জীবনে পৃর্ণিমার আলো হয়ে। বন্ধু তোমার সেই আলোকিত পৃর্ণিমার মাঝে আমি আমার নিজেকে নিজের অজান্তেই আমার আমি টাকে বিলুপ্তি করে দিয়েছি সেই কবে । বন্ধু তুমি আমার কাছে সেই পৃর্ণিমা যে শত প্রতিকুলতা পেরিয়ে অমাবস্যার অন্ধকার কে আলোর চাদরে ডেকে দেয়। বন্ধু অন্ধকার যেমন পরম যত্নে পৃর্ণিমার চাদর মুড়িয়ে একটি সুন্দর প্রভাতের অপেক্ষা করে, আমি তেমন বন্ধু তোমার চাদর মুড়িয়ে তোমার হাতে হাত রেখে মৃত্যুর অপেক্ষা করি। বন্ধু তুমি আমার কাছে সেই গোধুলি যে গোধুলী সন্ধ্যার অস্তমিত সৃর্যের সাথে মিলিত হওয়ার জন্য অপেক্ষার প্রহর গুনে। বন্ধু আমিও ঠিক তেমনি করে অপেক্ষার প্রহর গুনি কোন এক বিকেল বেলার গোধুলির লগ্নে তুমি ফিরবে বলে। বন্ধু বিকেল বেলার গোধুলির লগ্নে তোমার ফেরার অপেক্ষার প্রহর গুনতে গুনতে তোমার প্রতি আমার বড্ড অভিমান হয়। আবার পরক্ষণেই অভিমান ভেঙ্গে যায় এটা মনে করে আমার বন্ধু তো সর্বদাই আমার হৃদয়ে বিরাজমান । আমার " আমার বন্ধু কবিতা " বন্ধু মনি কে কল্পনা করে লেখা ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।