অসীমের মোহনায়
- মোঃ হোসাইন জাকের - মায়াজাল ২০-০৫-২০২৪

মায়ার জাল ছিন্ন করে এ মন,
ওপারে দেবে পাড়ি রেখে সব আপন।
জড়ায়ে দেবে গায়ে ঐ সাদা কাফন,
খাটিয়ায় বহন করতে ভেজাবে দু"নয়ন।

ধীরে ধীরে পথ চলতে পড়বে যে দরুদ,
কে আপন আর কে পর, সেদিন দেখব যে সুরত।
আসা-যাওয়ার অমোঘ চক্র নিত্যদিনে চলে,
স্বজন আমার চিনে নেব চোখের লোনাজলে।

ডানে-বামে ছিলো যতো বন্ধু-বান্ধব-স্বজন,
যাত্রাপথে কতো কথায় দিয়েছি হৃদয়ে বেদন।
মহাগ্রন্থের প্রথম পাতায় প্রথমে লেখা কবিতায়,
সরলপথে এসো বন্ধু মিলি অসীমের মোহনায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।