তুমি কি চলে যাবে করোনা
- তাসনিমুর আসিক ১৮-০৫-২০২৪

করোনা তুমি কি চলে যাবে পৃথিবী ছেড়ে?
হাজার হাজার মাইল দূরে বহুদূরে
অচেনা কোন শহরে!

যেখানে নেই কোন প্রাণ, নেই মায়া মমতা আদর ভালোবাসা, নেই কোন সবুজ বন।

যেখানে নেই নীল আকাশ, নেই মেঘ বাতাসের বেগ, নেই মায়াবী চাঁদ, সুর্য, তাঁরা; নেই আক্ষেপের দীর্ঘ শ্বাস, নেই কোন প্রিয়জনের লাশ।

যেখানে নেই জোছনা ভরা রাত, নেই রংধনু, নেই ঝর্নার ছুটে চলা প্রপাত, নেই প্রাণের জন্য প্রাণের মুনাজাত।

যেখানে নেই গভীর সাগর, নেই ভেসে উঠা চর, নেই উজান,ভাটা,ঝড়; নেই আপন নেই পর, নেই মৃতের জন্য খোঁড়া কবর।

যেখানে নেই মায়াবী সবুজ, নেই রংবেরংয়ের পাখি, নেই কোলাহল, নেই কোন প্রেয়সীর খোঁজ।

যেখানে নেই ধূধূ মরুভূমি, নেই রংয়ের বাহার, নেই নদী নেই পাহাড়, নেই সুজলা সুফলা ভূমি।

যেখানে নেই বৃষ্টি, নেই রৌদ্রের কিরন, নেই স্রষ্টার কোন মায়াবী সৃষ্টি।

যেখানে নেই গন্ধ, নেই মোহিতলাল ফুল, নেই ছন্দ নেই প্রাণের মুকুল।

যেখানে নেই ছোট গ্রাম, নেই বেঁচে থাকার সংগ্রাম, নেই লোকালয়ে লোকেদের ভীড়, নেই ধর্ম-বর্ণ-গোত্র, নেই ভালবাসার কোন নীড়।

নেই সংসার, নেই নিদ্রা আহার, নেই বাঁচার প্রয়াস, নেই ভালবাসার প্রকাশ।

নেই প্রেয়সী, নেই প্রেমিক, নেই কান্না নেই হাঁসি, যেখানে নেই ভাল বাসা বাসি।

এমন কোন শহরে!
করোনা তুমি কি যাবে চলে?
তবে চলে যাও
আমাদের বিদায় দিয়ে
চিরতরে অবলিলায়
হারিয়ে !!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৪-০৫-২০২০ ১৩:১৪ মিঃ

Insha allah jabe