করোনার সাথে বসবাস
- মোঃ হোসাইন জাকের - শ্রাবণের আকাশ নীল ১৯-০৫-২০২৪

রোগী দেখে করিস না ভয়,
তাদের দেহে যদি করোনা নাহি রয়।
করোনা থেকে বাঁচতে হাত দুটো ধুতে হয়,
গণপরিবহন এড়িয়ে সাবধানে পথ চলতে হয়।

স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রাখতে হয়,
পরিস্কার-পরিচ্ছন্ন সবার আগে নিশ্চিত করতে হয়।
ঘরে থাকতে হয়, বাইরে যেতে মুখোশ পরতে হয়,
এগুলো মানলে সহজে করোনাক্রান্ত নাহি হয়,
আর মনে সাহস রাখলে করোনা তো দূরে রয়।

আশংকা যবে স্পর্শ করোনা রোগীর সনে,
আলাদা হতে থাকতে হয় কোয়ারান্টাইনে।
নেহাৎ রোগাক্রান্ত হলে আইসোলেশনে থাকতে হয়,
চিকিৎসকের পরামর্শে সংকটকাল কাটাতে হয়।

কুসংস্কার এড়িয়ে সংস্কার মনে ধৈর্য ধরতে হয়,
রোগ প্রতিরোধে স্বাস্থ্যসম্মত খাবার খেতে হয়।
মহামারি রোগে নিজেকে মানিয়ে নিতে হয়,
মন চাইলে সবকিছু করা থেকে বিরত থাকতে হয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৫-০৫-২০২০ ০১:০৫ মিঃ

Stay home