প্রভাব
- ঊষা লায়া ১৯-০৫-২০২৪

ঊষা লায়া

ভাইরাসের রব চারিদিকে,
তাকে আটকাতে কার্ফু হয়েছে জারি।
তারপর থেকেয় lockdown.
এ ভাইরাস তো দেশের নয়,
বিদেশ থেকে আসা।
তারই জন্য বন্ধ যত যানবাহন
বিদেশ ছিল যারা দেশে ফিরল।

যারা পেটের ক্ষিদে মিটানোর জন্য,,
এক রাজ্য থেকে অন্য রাজ্যে গেল
তারা আর ফিরতে পারলে কই?
Lockdown বন্ধ সব ,
মানুষ ভিড় জমাতে পারেনা।
কাজের মালিক বলে,
বন্ধ সব বাড়ি যা......
না হয় ঠিক হলে ফিরে আসিস কাজ দেব,

ব্যাবস্থা করলো না তাদের বাড়ি ফেরার
রাস্তায় পুলিশ ভিড় দেখলেই লাঠি
বাড়ি ফিরতে চায়, ব্যাবস্থা নাই.....
রাস্তায় পুলিশের লাঠি সহ্য। করে
রাস্তায় হাটতে শুরু করল

মাথার উপর উত্তপ্ত রোদ,
পেটের ক্ষিদে, আর লাঠির বারি,,
তবুও হাঁটা বাড়ি ফেরার উদ্দেশ্যে----
কেউ বাড়ী পৌঁছাল, আর কেউ_________

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।