কে?
- মোঃ হোসাইন জাকের - মায়াজাল ২০-০৫-২০২৪

সৃষ্টির মাঝে খুঁজে চলি স্রস্টাকে,
ভুলে যাই, না পাওয়ার কষ্টটাকে।
দু'চোখ জুড়েই যায় দেখে সৃষ্টির নমুনা,
কি সুখেই আছি বেঁচে, পেয়ে তাঁর করুনা।

এসেছি ধরায় আমি, আমি আবার কে?
জিজ্ঞেস করে মন, জবাব দাও আমাকে।
হাজার মনের কাছে প্রশ্ন রেখেেছি এ আমি,
যাবার কালে আবার আমি কেন, জানে অন্তর্যামী।

যাতনা বাড়ে মনে, চোখে কেন ঝরে জল,
প্রিয় আর অপ্রিয় তোরা সবাই আমাকে বল।
স্বার্থ ছাড়া ভালবাসা সকলি যেন অভিনয়,
তুমি বিনে এ জীবনে কেউ কারো নয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

prasenjitpaul2020
১৭-০৫-২০২০ ২২:১০ মিঃ

ছন্দোময় রচনা। ভালো লাগল।

M2_mohi
১৭-০৫-২০২০ ২০:৩১ মিঃ

Best wishes