সৃষ্টির জন্য
- মোঃ হোসাইন জাকের - মায়াজাল ১৯-০৫-২০২৪

এখনই শুরু হলো প্রবল বৃষ্টি,
ধুয়ে-মুছে শেষ হোক করোনার গোষ্ঠী।
ঘরে-বাইরে ছিল অসহ্য গরম,
এ বৃষ্টির পরশ হৃদয়টা হল নরম।

আজ সারাদিন ছিল আকাশ মেঘে ঢাকা
উত্তরার বাতাসে বাসায় বাবুই দোলছিল একা।
আশংকা মনে দানা বেঁধেছিল কখন দে হানা,
এ দেশটা হল এখন ঘূর্ণিঝড় আমফানের নিশানা।

চোখ বুজে কি মরে যাবো, দেখি চারিদিকে আপদ,
করোনা, ঘূর্ণিঝড় আরো কত ধরনের আসছে বিপদ।
পাশাপাশি থেকে চলো করি এ বিপদ মোকাবেলা,
সহায় হবেন নিশ্চয় তিনি, রক্ষা করবেন মওলা।

সৃষ্টির জন্য সৃষ্টি করে এ সুন্দর ধরনী,
অন্তরে বসে অন্তর্যামী দেখান সরল সরণি।
বিপদে তিনি করেন রক্ষা, একমাত্র ভরসা,
মানুষের মন বড়ই উচাটন, হারিয়ে ফেলে আশা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২০-০৫-২০২০ ১৩:০২ মিঃ

Excellent