ঈদ ভাবনা
- মোঃ হোসাইন জাকের - মায়াজাল ২০-০৫-২০২৪

ঈদ আসে, ঈদ যায়,
বাঁধভাঙা খুশি ঘরে ঘরে।
ভালবাসার ছোঁয়ায় হিংসা-বিদ্বেষ
বিলীন হোক হিংসুকের অন্তরে।

ঈদ হোক এবার স্বাস্থ্যবিধির আবরণে,
সংযত হই এ উৎযাপনে।
ভাবনা কি আসে বন্ধু অন্তরে,
অনাথ-অসহায়দের তরে।

যাকাত কি হিসাব করি,
নাকি লোক দেখানোর পথ ধরি?
দরিদ্রের হক আছে সম্পদের 'পরে,
অগাধ সম্পদের অধিকারী হও কি করে?

অন্তিমকালে সকলেই হিসাব দেবে,
এত লুকোচুরি সম্পদ কি করে মিলাবে?
সেই ভাবনায় আসমার বাপ রাত করে ভোর,
মসজিদ পানে ছুটে যায় শুনিয়া আযানের সুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।