শঙ্কা
- মো: জুবায়েরুল ইসলাম ১৯-০৫-২০২৪

শঙ্কা
...... তন্ময়তার জুবায়েরুল_ইসলাম


যদি কখনও আমি ভোরের শিশিরের মত ঝরে পড়ি প্রতিদিন,
তখনও কি তুমি থাকবে আমার সাথে-
রাখবে কি তোমার তুলির মত পা শিশির ভেজা ঘাসে ।

যদি কোনদিন আমি মিশে যাই ঐ গোধূলির লগ্নে,
তুমি থাকবে কি আমার ফিরে আসার আপেক্ষায় ।

যদি কখনও আমি মিশে যাই রাতের নিরবতায়,
মাখবে কি সে নিরাবতা খুব যতনে তোমার সারা গায় ।

যদি হয়ে আসি কখনও ভোরের শান্ত হৃদয় দোলানো বাতাস,
তখনও কি দেখবে দুরের আকাশ নিয়ে হৃদয়ের হতাশ ।

যদি হয়ে যাই কখনও চৌত্রের রোদে ফেঁটে আহাকার করা মাটি,
সেদিন দেবেকি আমায় জল ভিক্ষে, দেখে আমার আকুতি ।

যদি কখনও হারিয়ে যাই শীতের ভোরে কুয়াশার চাদরে,
সেদিনও কি খুজবে আমায় তুমি গুটি গুটি পায়ে ।

যদি আমি হারিয়ে যাই কখনও গভীর সমূদ্রে
সেদিনও কি খুজবে আমায় ঢেউয়ের আলেয়া হয়ে ।

উসর্গঃ আকলিমা খানম

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।