মানবতা
- মো: জুবায়েরুল ইসলাম ১৯-০৫-২০২৪

মানবতা
.......তন্ময়তার জুবায়েরুল ইসলাম

ইট পাথরের শহরে, চারদিকে যখন মানবতার বোবা কান্না শুরু হয় তখন এক ঝাঁক তরুণ তরুণী অনুভব করে মানবতার শূন্যতা
সমাজের অবহেলা অবলীলায় বেঁচে থাকা জীবনের চিত্র,চরিত্র বহে নিয়ে আসা মানবতার জয়গান।
বেজে উঠে প্রতিবাদের শক্তি প্রান পেয়ে পাশে মানবতার মুক্তিরগান

সুন্দর পৃথিবী তৈরির জন্য চলবে এই মানবতার আহ্বান
সর্বজনীন বৈষম্য হবে না যতদিন প্রস্তান
হে পৃথিবী তোমার তরে আর কতদিন চলবে তাদের জমিদারি
তাদের সাথে মানবতার সৈনিকের আজীবনের বাজিগিরি

স্বপ্ন মোদের হবে একদিন মানবতার বিশ্বজয়
হবো না তো পিছুপা যতই আসুক বাধা বিষাদময়।

মানুষ ও মনুষ্যত্বের মাঝে মানবতার সেবায় ভূঞাপুর ফাউন্ডেশন গেয়ে যাবে আমৃত্যু মানবতার জয় গান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৪-০৬-২০২০ ২১:১৬ মিঃ

ভালো লাগলো পড়ে