মুক্তির সুধা
- আব্দুল্লাহ আল নোমান ২০-০৫-২০২৪

হে কাণ্ডারি, সময়কে সময় দিতে শেখো;
সেটা যতটুকো না সময়ের প্রয়োজনে-
তারচেয়ে অনেক বেশি তোমার প্রয়োজনে।

হে পথিক, তুমি হারিয়ো না পথ;
সেটা যতটুকো না পথের প্রয়োজনে-
তারচেয়ে অনেক বেশি তোমার প্রয়োজনে।

হে অভাগা, তুমি হয়ো নাকো পরগাছা;
অন্যের উপর নির্ভরশীলতা তোমায়-
বড় করে না কখনো, করে নীচ-হীন।

হে মানব, তুমি হও আত্মপ্রত্যয়ী;
এতে যে রয়েছে মুক্তির সুধা-
টের পাবেই কোন একদিন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
২৯-০৩-২০১৫ ২০:০১ মিঃ

very fine @