সীমাহীন পথ
- আব্দুল্লাহ আল নোমান ২০-০৫-২০২৪

বলেছে কি কেউ কখনো এমন-
জীবনকে ভাব তুমি নিজের মতন
নিজের পরিচয়ে এই পৃথিবীর মাঝে
কাটিয়ে দাও সারা জীবন ।

বলেছে কি কেউ কখনো এমন-
চরিত্র জীবনের মর্মবাণী
কাটিয়ে দিয়ো না দিগন্তবিস্তৃত পৃথিবীর মাঝে
হাস্যকৌতুকে তোমার জীবন ।

বলেছে কী কখনো এমন-
স্নেহময় জীবনে অপ্রয়োজনে
চেয়ে দেখনা তোমার শ্রান্ত চোখে
কারো উশৃঙ্খল হাসি ।

বলেছে কি কেউ কখনো এমন-
অতৃপ্ত, অশ্রান্ত জীবনে..
অপরিচিতকে নিমিষেই পরিচিত মনে করো না
নিশীথের গান বলে ।

বলেছে কি কেউ কখনো এমন-
পৃথিবীর মাঝে তুমিই জ্বলন্ত প্রদীপ
যদি চল গতিহীন আগ্রহের পথে
তোমার চরণতলেই লুটাবে পৃথিবীর সীমাহীন পথ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
২৯-০৩-২০১৫ ১৯:৫৯ মিঃ

very nice