ছোট্ট ছানা
- মোঃ বুলবুল হোসেন ২০-০৫-২০২৪

ছোট্ট ছানা
মোঃ বুলবুল হোসেন
তারিখঃ ০৫-০২-২০২২ ইং

চালের উপর নারকেল গাছে
কাকের নতুন বাসা,
আসবে ঘরে ছোট্ট সোনা
মনে কতো আশা।

সকাল-বিকাল ডাকতো কাকে
লাগতো সবার ভালো,
ছোট্ট খোকা বেজায় খুশি
প্রিয় রং তার কালো।

সকাল-বিকাল ডাকতো খোকা
জানা তোরা খেয়ে,
মনের সুখে গান শুনাবি
কোকিল কন্ঠ দেয়ে।

নতুন সানা দেখে কাকে
খোকার কাছে এলো,
খবর শুনে খোকা তখন
মায়ের কাছে গেলো।

ছোট্ট খোকা মায়ের কাছে
কাকে খবর দিলো,
তাই না শুনে খোকার হাতে
খাবার তুলে নিলো।

কাকে খোকা মিলে তখন
গানের সুরে গেয়ে,
নতুন করে গল্প হবে
ছোট্ট ছানা পেয়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।