আজব মানুষ
- মোঃ বুলবুল হোসেন ২০-০৫-২০২৪

আজব মানুষ
মোঃ বুলবুল হোসেন
তারিখঃ ০২-০১-২০২২ ইং

সাদা মনের মানুষ কি আর
সকল পাড়াতে হয়,
উদার মনের মানুষ যারা
সাদা মনের সে হয়।

তারে আমরা সুখী বলি
যার ছোঁয়ায় মন কারে,
ন্যায়-নীতি অটুট থাকে
ভালো বলি তারে।

জ্ঞান বুদ্ধিতে ভারি থাকতে
সবাই কি আর পারে,
বিপদে যে স্থির থাকিবে
ভারি বলি তারে।

জ্ঞান থাকতে অজ্ঞান বলি
কেনো বারে বারে,
নিজের ক্ষতি যে জন করে
জ্ঞানহীন বলি তারে।

ভন্ড সাধুর টাকার লোভে
ঘুরে ধারে ধারে,
স্বার্থ ছাড়া কাছে পাবে
সাধু বলি তারে।

কলিযুগেতে বাস করে
আজব মানুষ পাই,
এই মানুষের ভিড়ে বলো
ভালো মানুষ নাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।