এক মুঠো ভাত
- মোঃ বুলবুল হোসেন ২০-০৫-২০২৪

এক মুঠো ভাত
মোঃ বুলবুল হোসেন
তারিখঃ ২১-০১-২০২২ ইং

পরের ঘরে চুরি করিস
বলছি একটু দাঁড়া,
চুরি করতে গিয়ে ছিলি
দিয়ে ছিলাম তাড়া।

যায়নি আমি তোমার বাড়ি
সত্য কথা বলি,
ফেলে রাখা পচা খাবার
তাই তো খেয়ে চলি।

দুর্বলের উপর অত্যাচার
কোথায় মানবতা,
মানুষ মানুষকে কষ্ট দেয়
বলতে পারো কর্তা।

বাড়ি গাড়ি চাইনা আমি
থাকতে চাইনা ঘরে,
এক মুঠো ভাত পেতে পারি
কেউ যাবে না মরে।

আর কতকাল সইতে হবে
এমন খুদার জ্বালা,
ওদের মনে নাইরে মায়া
হয় পয়সাওয়ালা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।