জনমের প্রিয়া
- তুহ্ফাতুল ইসলাম তপু - প্রেমালয় ১৯-০৫-২০২৪

সখি,মৌন কেন তুমি?
প্রতিদানে একটা কিছু তো দেবে?
সবটুকুই তো কেড়েছো আমার-
বাকী কিছুই নেই যে আর!
বলো প্রাণনাশী,প্রাণটুকুও কি নেবে?

অনুভূতিগুলো কেড়েছো তুমি
তোমা ছাড়া কিছুই অনুভবে পাইনা।
আমার আমি নেই যে আমি!
তুমি সুন্দর,তোমাতেই সুখ-
স্বর্গীয় সুখ চাইনা।

ভালোবাসাগুলো কেড়েছো তুমি
তোমা ছাড়া মোর ভালোবাসা আর
কিছুতেই হয়না।
ফুলও ভালোবাসা ভুলেছি প্রিয়-
তুমি যে ফুল,সুবাস তোমার-
তোমাকে হারাতে চাইনা।

আশা-হতাশা সবই যে তুমি
তোমাকেই চাই,এই মোর আশা;
প্রণয় আমার-চাই ভালোবাসা।
হতাশা হয়ে যাও যদি দূরে-
স্বপ্নগুলোও নাও যদি কেড়ে-
মহা-চোর তুমি, মহা-ডাকাত-
স্বপ্ন কেড়ে নেয়া? আর কেউ নয়-
তুমিই পারো,শুধুই তুমি!
সার্থক তুমি,বিজয়ী তুমি!
আশা-হতাশা তুমিই তুমি!!

তোমাকেই চাই স্বপ্নে-সত্যে;
এই ভেবে বাঁচি-
নাই বা হলে জনমের প্রিয়া-
পর জনমে যাঁচি।।



_____________________
(তুহ্ফাতুল ইসলাম)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।