প্রিয়তমা সুলতানা
- তুহ্ফাতুল ইসলাম তপু - প্রেমালয় ১৯-০৫-২০২৪

প্রিয়তমা সুলতানা
________________
তুহ্ফাতুল ইসলাম


তোমার নাম নাহি ছিল জানা
স্নিগ্ধ তনু,রাঙ্গানো অধর,চোখদুটো কাজল টানা
এর সবই ছিল মোর অঞ্জাত,অজানা
তবে,আজ চিনিয়াছি তোমা,তাই বাসিয়াছি ভালো
আর ভাবিয়াছি বারে বারে তুমি মোর প্রিয়তমা
মোর ভালোলাগার প্রথম পরশ তুমিই সুলতানা!

সেই বসন্তে পুষ্প-ভরা-বাগিচা ঘেরা-
নদী তীরের সেই যে বিদ্যা নিকেতন,
পূবাল হাওয়া বয়,তোমার সনে দেখা হওয়ারসেই মধুক্ষণ।
ভুলিতে পারিবো না মোর স্মৃতির হৃদয় স্পন্দন!
আমার দিকে তোমার প্রথম চাহনি-কি অপরূপ দৃশ্যখানা
করিয়াছে বিষ্মিত মোরে,আজও আছে জানা।
বেহেস্তী হুরও হার মেনে যায়,সুন্দরী সুলতানা!

তারপর থেকে রোজ দেখা আর সেই হলো পরিচয়
কথা কওয়াটাও বাকি রইলো না কাটিয়া গিয়াছে ভয়।
বিদ্যে শেখার ফাঁকে আড়চোখে কতো দেখিয়াছি তোমা!
তুমিও বোধ হয় মুচকি হাসিতে করিয়াছ মোরে ক্ষমা।
কিন্তু জানোনা কতো যে বাসনা রাখিয়াছি মনে জমা?
চাহিয়াছি তোমা নিরলে একেলা,হয়ে মোর প্রিয়তমা!
তুমিও হয়তো গোপনে একেলা ভাবিয়াছ মোর কথা
বুঝিয়াছ বুঝি মোর মনের বাসনা,হৃদয়ের সব ব্যাথা।
তাই যদি গো হয়,কাছে এসো প্রিয়,ভালোবাসো মোরে
সকল ব্যাথা দূর হোক আজ ভালোবাসার জোরে।
স্বপ্নে নয় গো,বাস্তবে এসো,আর লুকায়ে থেকো না
ভালোলাগা থেকে ভালোবাসা মোর,ওগো প্রিয়সী,সুলতানা!

বড় আকুল আমি,বড় বেশি তোমায় ভালোবাসি
তোমাতে ধন্য মোর কবিতা,সুরহারা মোর সুরের বাঁশি।
ভালোবাসি গো ভালোবাসি,তোমায় কতো ভালোবাসি!
এরূপে ভালোবাসিয়া তোমায়,কাটিয়া যাইবে আমার দিন
আজীবন ধরে বাজিয়া যাইবে ভালোবাসার অশান্ত বীণ।
ভালোবাসা ছাড়া পরিণামে আর কিছুই চাইবো না
তার বদলে দাও যদি মোরে ধিক শতধিক যন্ত্রণা-
তবুও তোমায় ভালোবাসি-এটাই আমার মন্ত্রণা।
ভালোবাসো আর না ই বাসো বলিবো না কিছু,করিবো না মানা
শুধু জানিয়া রাখো,তুমি কবির কাব্য,তুমিই সুলতানা!!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।