নিরাপত্তাহীন শরীর
- সত্যের চিরকুট ১৯-০৫-২০২৪

নিরাপত্তাহীন শরীরের নিরপ্তার খোঁজ৷
শৌচাগারে নিরাপ্তা খোঁজেন!
খাবারে নিরাপ্তা খোঁজেন!
এক দেশ হতে অন্য দেশে যাত্রা পথে নিরাপ্তা খোঁজেন!
নিরাপ্তা খোঁজেন, আপনার নিরাপ্তায় থাকা লোকগুলোর উপর৷
আসলে আপনারা, মানে আপনার মতো যারা৷
মানে যারা ক্ষমাতা লোভি, তাদের তো নিরাপত্তা খোঁজ করতেই হয়৷
কারণ আপনাদের চিন্তাকে হরণ করে রাখে৷
দৈনিক দুর্নীতি করা আপনাদের কাজগুলো৷
আপনারা যারা দুর্নীতি করেন৷ তারা মনে করেন৷
আমি আজ যাদের সাথে দুর্নীতি করলাম৷
তারা হয়তো, নিজের প্রাণ ত্যাগের বিনিময়ে আমার প্রাণের সংঙ্কার কারণ হতে পারে৷
আসলে তাদের এমন কিছুই বাদ নেই৷
যার মধ্যে তারা নিরাপ্তার খোঁজ না করে!

আর আমরা জানি,
আমাদের শরীরের নিরাপত্তা নাই!
নীরাপত্তাহীন শরীর আমাদের!
ডিজিটাল নিরাপত্তা আইনই বলে দেয়৷
আমাদের শীরের নিরাপত্তা কতোটুকুন!
আজ ঘুমালে কাল দেখবো কিনা জানিনা৷
তাই সব কিছুতে আমাদের নিরাপ্তা ঠিক রাখি
আমাদের কণ্ঠ ও কলমের নিরপ্তা ঠিক রাখি৷
রাখি বললে ভুল হবে!
রাখার চেষ্টা করি৷ চেষ্টা করতে হয়৷
কারণ আমাদের নিরাপ্তাহীন শরীর৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।