নদী
- হাসান মনজু - দুঃখ ভোলানো বিজ্ঞপ্তি ১৮-০৫-২০২৪

নদী● হাসান মনজু

কতোদিন হলো মরেছো নদী?
জল নেই, শুকনো কাদাও,
তীরে বসে ঢেউ গুনি নিরবধি,
নাইতে নামে না রাধাও

প্রোফাইলে কেন অতীতের ছবি,
হালনাগাদ পোর্টফলিও,
কতোদিন হলো লিখো না কবি,
পাঠাও না গোলাপ কলিও

চালসে চোখ? নাকি দৃষ্টিভ্রমে?
লাগছে বেশতো রোগাও,
সেই যে কবে মরেছি মরমে,
এখনো কেন যে ভোগাও?

কতোদিন হলো শুধু নিরবতা,
কোথায় তোমাকে খুঁজিনি?
অ্যাডামের যতো প্রেমের বারতা,
ইভও তো বলতেন "বুঝিনি"...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।