পাহাড় দেখতে এসে
- হাসান মনজু - দু'চোখে যতো দাহ ১৮-০৫-২০২৪

পাহাড় দেখতে এসে
হাসান মনজু

পাহাড় দেখতে এসে পেলাম অধিক কিছু,
জোনাকি আলোর দেখা জলের উপন্যাসে,
ঝর্ণার সাথে দেখা, সে এলো পিছু পিছু,
নূরীরাও সঙ্গ নিলো প্রবল উচ্ছাসে

এই অবেলায় চিরহরিৎ নন্দন কাননে,
মনকে বলি এতো বেশী অধীর হয়ো না,
হন্যে হয়ে ঝর্ণা খোঁজো কেন আনমনে,
ঝর্ণা তো চিরকালই অনন্তযৌবনা

একটি ছোট্ট উপত্যকা নগদ নিলাম কিনে ,
সূর্যমুখী বীজ এনে করবো ফুল বাগান,
উপত্যকা রইলো আমার ইচ্ছের অধীনে,
বৃষ্টি ভেজা সরোবরে শিখবো তখন স্নান

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।