ভেজা সিম্পনি
- হাসান মনজু - দুচোখে যত দাহ / নন্দিতা প্রকাশ ১৮-০৫-২০২৪

ভেজা সিম্ফনী ⛱️ হাসান মনজু

পাহাড়ে পাহাড়ে নেমেছে বৃষ্টিধারা,
কোকিলার বুঝি কাটেনা বিরহী ক্ষণ,
উপত্যাকায় মেঘেরা সৃষ্টিছাড়া ,
কদম ভিজে, ভিজে পাখিদের মন

পরিযায়ী মেঘ দলবেঁধে সারি সারি,
উড়িয়ে এনেছে বাতাসে দারুন শীত,
মেঘালয় থেকে গুটিয়েছে পাততাড়ি,
পাহাড়ীরা বোঝে মেঘেদের সংগীত

জানি ওরা কোথায় লুকিয়ে থাকে,
পাহাড়ে পাহাড়ে প্রতিধ্বণি ওঠে,
নিদাঘের এতো ডাকাডাকি বর্ষাকে,
পাখিরা ছুটে খড়কুটো নিয়ে ঠোঁটে

গেঙহুলি বুঝি উবগীত গেয়ে আজ,
ভেজা সিম্ফনি বাজিয়েছে বেহালায়,
মেঘেদের পায়ে নুপূর, পাখোয়াজ,
শুরু হয়ে গেছে বৃষ্টির অধ্যায়

গেঙহুলিঃ পাহাড়ের চারণ কবি
উবগীতঃ পাহাড়ের লোকগাথা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।