মতিকে দেবেনা ভোট
- মিটু সর্দার ১৯-০৫-২০২৪

বাপরে বাপ
শুরু হয়েছে নেতাদের দৌড়ঝাঁপ
ঘনঘন মসজিদে গিয়ে মুছতে চেষ্টায় পাপ।

বড়-বড় সমাবেশে দিচ্ছে প্রতিশ্রুতি --
আমি আপনাদেরই মতি --
আপনারা ছাড়া নেই আমার গতি।

আমি এই করেছি,হেই করেছি,করিনি কারোর ক্ষতি
বিধবা ভাতা দেবো, হারিয়েছে যারা পতি!

দলবাঁধা পাতিনেতা,নেতার পিছে
এমন দৃশ্য দেখে, দেহ ভরে যায় বিষে
মারতে ইচ্ছে করে তাদের পায়ে পিষে
ওঁরা আস্ত শয়তান,হৃদয়ে আছে ছলনা মিশে।

নেতা ঢেলে দিয়েছে কয়েক লিটার পেট্রোল
পাতিনেতারা পিটায় নেতার ঢাকঢোল!
দ্যাখতে পায়না ওরা নেতার ভুল -
পাতিনেতাদের চোখে পড়েছে সরষে ফুল।

হাতখরচ দিয়েছে হয়তো কিছু --
এটাই এখন কামধান্ধা,ছুটে চলা নেতার পিছু!
কানেমুখে ফিসফিসিয়ে বলে,বিরোধীদের পেটালে
ভূরিভোজ করাবো ফাইভ স্টার হোটেলে।

শুরু হয়েছে কাপঝাঁপ --
ভাবনায় নেই কিসে পাপ, কিসে মাফ --
ধান্ধা এখন অতিক্রম করা ক্ষমতার সকল ধাপ।

এসি গাড়িতে চড়ে এসে বলেন হেঁসে --
আমি আপনাদের সেবক, এসেছি রাখাল বেশে --
নেতার ভণ্ডামি দেখে পাগলের মতো আমি হাসি শেষে।

দামী গাড়ী, দামী বাড়ি, দামী বেশভূষা --
সেবক হতে এসে হয়ে যায় রক্তচোষা
সাপের মতো বদল করে খোসা।

প্রতিটি রাজনীতিবিদ খুবই দক্ষ অভিনেতা
রাজনীতি ছেড়ে যদি হতো জোকার --
ছোটছোট শিশুদের হতো খুবই উপকার।

নির্বাচন এলে নেতা সাজেন ভিখারি --
বাড়ি বাড়ি ঘুরে মাঙ্গেন ভিখ --
ক্ষমতা পাওয়ার পর গরীবের নিতম্বে সজোরে মারেন কিক।

গাঁয়ের চায়ের দোকানগুলোতে চলছে পড়াশোনা
ক্ষমতার আগাগোড়া সবকিছুই তাদের জানাশোনা!
মতিকে দেবেনা ভোট, সে দূর্নীতিবাজ --
তারা জানেনা,তাদের ভোট ছাড়াই মতি করতে পারে রাজ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।