ওগো প্রেয়সী
- এস এ শাহজালাল ১৯-০৫-২০২৪

তুমি আমার ভোরের আলোর প্রথম কিরণ রেখা
পাখিডাকা দিনের শুরু, বসন্তের কৃষ্ণচূড়ার শিখা।

তুমি আমার জ্যোৎস্না আলোয় চন্দ্রস্নানের রাত
শরৎবেলায় আঙ্গিনার কোণে শিউলি ছড়ানো প্রভাত।

তুমি আমার নীলাকাশের সাদা মেঘের ভেলা
রাঙাভোরের গহীন অরণ্যের পাখির গানের মেলা।

তুমি আমার নির্জন রাতের তারাদের গুঞ্জন
কাছে পাওয়ার আনন্দ তুমি, বিরহের অবচেতন।

তুমি আমার শিশিরচাদরে দোলখেলানো হাওয়া
স্তব্ধ দুপুরে তরুছায়ায় ঘুমজড়ানো মায়া।

তুমি আমার বর্ষা ভেজা একলা ঘরের নিশি,
ঘুম জাগা রাতের স্বপ্ন তুমি মোর বিকেল বিলাসী।

তুমি আমার বসন্ত বেলার বন্যফুলের স্পর্শ,
আমার ঘরের প্রদীপ তুমি সব সুখের আদর্শ ।

তুমি আমার না বলা কথা পথ চলা বহুদূর,
ছন্দে গন্ধে প্রেরণায় তুমি আমার কাব্যের সুর ।

তুমি আমার গোধূলি বেলার নীড় মুখো পাখির আশা
বুকের বা পাশের স্পন্দন তুমি আমার ভালোবাসা।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।