শৈশব
- এস জামান হুসাইন ২০-০৫-২০২৪

শৈশব
এস জামান হুসাইন

শৈশবে আজ কিশোর দল
ছুটে মাঠে মাঠে,
খাল- বিলে সাঁতার কাটে
লাফায় মাঠে ঘাটে।

কলা পাতার ছাউনিতে
বৃষ্টি নেমে আসতো,
কচু পাতার পানিতে
ভোরের আলো হাসতো।

কলা গাছের ভেলাতে
নদীর বুকে ভাসতাম,
শাপলা - শালুক মালাতে
সবাই মিলে সাঁজতাম।

বই- খাতা মাথায় নিয়ে
বৃষ্টি এলে ভিজতাম,
একটা ধানের দুইটা খই
মনের সুখে ভাজতাম।

ছোট বেলার স্মৃতিতে
মন ছুটে যায় গাঁয়ে,
দূর্বা ঘাসের শিশিরে
ছুয়া লাগুক পায়ে।

একুশ আট বাইশ, লালমনিরহাট।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।