শৈশবের মায়া
- এস জামান হুসাইন ২০-০৫-২০২৪

লুকোচুরি খেলাতে
সন্ধ্যা নেমে আসতো,
আকাশের তারাগুলো
মিটিমিটি হাসতো।

চৈত্র মাসের মেলাতে
হাওয়াই মিঠা খাইতাম,
মনের সুখে কাওয়ালী,
ভাটিয়ালি গাইতাম।

সুপারী গাছের ডালে
গাড়ি গাড়ি খেলতাম,
পিঠের উপর হাত রেখে
ধীরে ধীরে ঠেলতাম।

পুতুল - পুতুল খেলাতে
অন্যকে হাসাতাম,
সেই পুতুলের বিয়েতে
কেঁদে বুক ভাসাতাম।

গাছ- গাছালির ডালেতে
পাখির বাসা খুঁজতাম,
কলা গাছের পাতাতে
লেখা- পড়া বুজতাম।

হাজার স্মৃতি জড়িয়ে
শৈশবের মায়াতে,
স্মৃতিরা খেলা করে
বট গাছের ছায়াতে।

তেইশ আট বাইশ, লালমনিরহাট।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।