বৃষ্টি এলে
- এস জামান হুসাইন ২০-০৫-২০২৪

বৃষ্টি পরে টাপুর টুপুর
সকাল দুপুর রাতে,
নৃত্য তালে বৃষ্টি নাচে
রং মেহেদী হাতে!

হাঁসের ছানা সাঁতার কাটে
পুঁটি মাছের সাথে,
ছোট্ট খুকি কদম কেয়া
ফুলের মালা গাথে!

মেঘের কোলে চাঁদের হাসি
লুকোচুরি খেলে,
বৃষ্টি এলে দূর্বা ঘাসের
সবুজ পাখা মেলে!

বৃষ্টি এলে হিজল বনে
কড়ই, গেওয়া দুলে,
বৃষ্টি মাথায় কৃষক - চাষী
ফসল ঘরে তুলে।

বৃষ্টি এলে জেলের জালে
বোয়াল - শাটি পরে,
গিন্নি আমার মরিচ পুড়ে
ভর্তা - ছানা করে!

বৃষ্টি এলে কবির মনে
প্রেমের জোয়ার জাগে,
হাসনাহেনা, জুঁই - চামেলী
ফোটে কুসুম বাগে!

বাইশ নয় বাইশ, লালমনিরহাট।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।