এই ধ্বনিটা সবার
- এস জামান হুসাইন ২০-০৫-২০২৪

আল্লাহু আকবার ধ্বনিতে
মুখরিত ধরা,
খুশির নদী ধরায় আনে
দূর করে সব জরা।

জন্ম নিয়ে এই ধ্বনিটা
শুনি সবার আগে,
এই ধ্বনিতে বিদায় জানায়
শুয়ায় কবর বাগে।

আজানেতে এই ধ্বনিতে
নিত্য তোমায় ডাকে,
এই ধ্বনিতে মর্দে-মোমিন
রাজপথ কাঁপায়- হাঁকে।

বিশ্ব কাঁপে এই ধ্বনিতে
জালিম শাসক কাঁপে,
মুনাফিকের হৃদয় কাঁপে
ঘৃণ্য - গোপন পাপে।

আল্লাহ্ মহান এই ধ্বনিটা
তোমার - আমার - সবার,
যে ধ্বনিতে ঈমান বাড়ে,
তা- 'আল্লাহু আকবার'।

অক্টোবর, ২০২২, লালমনিরহাট।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।