উদাসী মব নাচে
- এস জামান হুসাইন ২০-০৫-২০২৪

নীল আকাশে মেঘের মায়া
মান অভিমান করে,
বৃষ্টি হয়ে রাতের বেলা
এই ধরাতে ঝরে।

মনের ক্ষোভে ফুলকি দিয়ে
আগুন নিয়ে ছুটে,
ধরায় এসে আঘাত হানে
জীবন বাতি টুটে।

বৃষ্টি তুমি মান- অভিমান
কিসের তরে করো?,
রৌদ্র মাখা দিনের আলোয়
যখন - তখন ঝরো।

কার মায়াতে পাহাড় কাঁদে?
ঝর্ণা হয়ে নামে,
অভিমানী পত্র লিখে
নীল সবুজের খামে।

সূর্য‍্যি মামা সকাল বেলা
অনেক রেগে থাকে,
কোন প্রেয়সীর অভিমানে
রক্ত ছবি আঁকে?

সাগর পাড়ে ঢেউয়ের তালে
উদাসী মন নাচে,
রঙ্গ খেলা ভঙ্গ করে
অভিমানী বাঁচে।

অভিমানী এই ধরাতে
অভিমানের মেলা,
নিত্যদিনই দেখছি মোরা
অভিমানীর খেলা।

অক্টোবর, ২০২২, লালমনিরহাট।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।