জয়িতা নারী
- এস জামান হুসাইন ২০-০৫-২০২৪

সৃষ্টি যতো কল্যাণ ততো
নারীর কোমল ছোঁয়া,
বিজয় এসেছে জয়িতার
যেন রসুন কোয়া।

সংসার রনাঙ্গনে তুমি
হার না মানা নারী,
হার মেনেছে সেই না জনে
যেই পেতেছে আড়ি।

আকাশ ফুঁড়ে আনলে বিজয়
পাতাল খুঁড়ে সোনা,
জ্ঞানের রাজ্যে তুমি রানী,
জল করেছো লোনা।

সূখ- দুখে পুরুষের পাশে
অকুতোভয় সাথী,
সাহস জোগাও, শক্তি জোগাও
বিজয় মালা গাথি।

স্বর্গ সুখের কারণ তুমি
মমতাময়ী মা,
বিবাদ হলে তোমার সনে
জীবন হবে তামা।

বাবার রাজ্যে রাজার মেয়ে
স্বামীর সোহাগিনী,
ছেলে - মেয়ে তোমার কাছে
চিরকালই ঋণী।

পঁচিশ দুই তেইশ, রংপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।