স্বাধীনতা অর্জন
- এস জামান হুসাইন ২০-০৫-২০২৪

মুক্ত পাখি জানে কি আর
স্বাধীনতার মূল্য?
বন্দী পাখির কাছে সেটা
হীরক- সোনা তুল্য!

স্বাধীনতার মূল্য কি আর
স্বাধীন মানুষ জানে,
বন্দীখানার জীবন জানে
স্বাধীনতার মানে!

ফিলিস্তিনের অধিবাসীর
স্বাধীনতা আহা!
রক্ত দিয়ে, জীবন দিয়ে
কিনতে পায় নি যাহা!

কাশ্মীর নামের লোকালয়ে
হায়েনাদের হানা,
স্বাধীনতা চাওয়া সেথায়
এক্কেবারে মানা।

পদ্মা সেতু, মেট্রোরেলের
বাজনা বাজে কানে,
স্বাধীনতা বড় অর্জন
বাংলাদেশের মানে।

পঁচিশ তিন তেইশ, লালমনিরহাট।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।