বন্দী স্বপ্ন
- এস জামান হুসাইন ২০-০৫-২০২৪

স্বপ্ন ছিল ছোট্ট বোনের
কিনবে নতুন জামা,
আগুন এসে সব পুড়ালো
স্বপ্ন হল তামা।

ভাইয়ের তরে কিনবে টুপি
মায়ের তরে শাড়ি,
বউয়ের জন্য নতুন কিছু
মিটবে মেয়ের আড়ি।

স্বপ্নগুলো পুড়ে গেল
আকাশ ছোঁয়া আগুন,
স্বপ্ন পুড়ে হতাশ কেহ
কেউ পুড়ালো বাগুন।

ঋণের বোঝা চাপলো মাথায়
নিঃস্ব জীবন যাত্রা,
আখের গোছায় ব্যস্ত আছে
কিছু মানুষ ফাতরা।

পুড়ছে হৃদয় হাহাকারে
জলে ভেজা আঁখি,
স্বপ্নগুলো বন্দি খাঁচায়
উড়ে গেছে পাখি।

চার চার তেইশ, লালমনিরহাট।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।