মা জননী
- এস জামান হুসাইন ২০-০৫-২০২৪

মা জননীর হাসিখানি
সোনার দামে কেনা,
মা জননীর আদর স্নেহ
অনেক দিনের চেনা।

মায়ের ছায়ায় বেড়ে উঠা
মা'র শেখানো বুলি,
মায়ের ঋণের শোধ হবে না
গায়ের চামড়া তুলি।

জিবের জলে ভিজে আছে
মায়ের হাতের মোয়া,
ভালবাসি মা- জননীর
নরম হাতের ছোঁয়া।

সকল সুখের আঁধার হয়ে
ছোট্ট মায়ের কোলে,
ছোট্ট বেলার দুঃখগুলো
জীবন মাঝে দোলে।

মায়ের দুঃখে হৃদয় হানে
দুখ সাগরে ভাসি,
মা জননীর সুখের বেলায়
হৃদয় খুলে হাসি।

মা- জননীর দু হাত তুলে
প্রভূর কাছে চাওয়া,
আমার কাছে ধরার মাঝে
অন্য কিছু পাওয়া।

তের চার তেইশ, লালমনিরহাট।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।