আগুন সন্ত্রাস
- এস জামান হুসাইন ২০-০৫-২০২৪

খুব জমেছে বাংলাদেশে
আগুন আগুন খেলা,
বসছে মেলা দেশের মাঝে
আগুন সন্ত্রাস মেলা

আগুন মেলায় বেগুন পুড়ে
খাচ্ছে যে কে কারা?
স্বাধীন দেশের, স্বাধীন মনের
হৃদয় পুড়ে সারা।

দুদিন পরপর খোশমেজাজে
আগুন মেলায় বসে,
সুদ- আসলের জটিল হিসাব
কড়ায়- গন্ডায় কষে!

কল্পনাতে আগুন এঁকে
বাস্তবে দেয় সাড়া,
আখের পুড়ুক সেই আগুনে
হৃদয়ে পাক নাড়া!

আগুন সন্ত্রাস বন্ধ হবে
কার হুকুমে কবে?
নিজের পাছায় লাগলে আগুন
বুঝবে তখন তবে!

ষোল চার তেইশ, লালমনিরহাট।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।