বাদলা দিন
- এস জামান হুসাইন ২০-০৫-২০২৪

বাদলা দিনে শিশু- কিশোর
কাদা মেখে খেলে,
কদম- কেয়া, শিউলি- বেলি
থাকে আঁখি মেলে।

আকাশ জুড়ে মেঘ জমেছে
খেয়া ঘাটে বাঁধা,
বৃদ্ধ মায়ের ছাগল মাঠে
মনে বড় ধাঁধা।

সকাল- দুপুর বৃষ্টি পড়ে
দমকা হাওয়া মাঝে,
বিজলী মেয়ে রাগ করেছে
আগুন ঝরায় সাঁজে।

ঝম ঝমাঝম বৃষ্টি ঝরে
মুষলধারে বৃষ্টি,
বউ সেজেছে গাছগাছালী
মন কেড়ে নেয় দৃষ্টি।

সিজদা করে গাছগাছালী
মাটির সাথে নুয়ে,
দমকা হাওয়া গায়ে মেখে
শুদ্ধ করে ধুয়ে।

বাদলা দিনে গরীব- দুঃখীর
কষ্ট শুধু বাড়ে,
নদী ভেঙ্গে পানি বেড়ে
ভিটেমাটি কাড়ে,

কুল ছাপিয়ে নদীর বুকে
বৃষ্টি করে খেলা,
বাদলা দিনে ভিজতে হবে
করিস না আর হেলা।

২৫ জুন, ২০২৪, লালমনিরহাট।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।