শরৎ ভেজা মিষ্টি সকাল
- এস জামান হুসাইন ২০-০৫-২০২৪

সকাল বেলা আলো ছায়ার
লুকোচুরি খেলা,
নদীর বুকে মনের সুখে
ভাসায় মাঝি ভেলা।

কিচিরমিচির পাখির রবে
পাড়ার মানুষ জাগে,
সূর্য মামার অগ্নিবাণে
রাতের আঁধার ভাগে।

ধানের ক্ষেতে নাচনী বুড়ী
মিষ্টি মায়ায় নাচে,
চাষির মুখে হাসির ঝলক
সৃষ্টি জুড়ে বাঁচে।

কাশের বনে খেঁক শিয়ালি
হুক্কাহুয়া ডাকে,
রাখাল ছেলে চড়ায় গরু
ছোট্ট নদীর বাঁকে।

সাদা সাদা মেঘের ভেলা
নীল আকাশে ভাসে,
ঘাসের উপর শিশির কণা
সোনা রোদে হাসে।

কাশের বনে সাদা বুড়ী
সাদা আঁচল উড়ায়,
শরৎ ভেজা শীতল হাওয়া
হৃদয়- শরীর জুড়ায়।

শিউলি ঝরা শরৎ সকাল
বকুল ফুলের মালা,
হাজার মনের দুঃখ ঘুচায়
মিটায় হৃদয় জ্বালা।

শরৎ ভেজা মিষ্টি সকাল
সবার তরে আসুক,
মিষ্টি মায়ায় সৃষ্টি কায়ায়
সবার জীবন ভাসুক।

তেইশ সাত তেইশ, লালমনিরহাট।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।