পরকীয়া
- মোঃ হেদায়েতুল ইসলাম ১৯-০৫-২০২৪

পরকীয়া
মোঃ হেদায়েতুল ইসলাম

পরকীয়া আজ দিকে দিকে গেছে দেখ ছেয়ে,
কেন এত পরকীয়া করবে ছেলে আর মেয়ে।
পরকীয়া করে আজ কত সংসার নষ্ট,
পরকীয়া করে কতজনে দিকে দিকে পাচ্ছে কষ্ট।
পরকীয়া হলো এই সমাজের ব্যাধি ধ্বংস করা চাই,
এসো সবে পরকীয়ার বিরুদ্ধে যুদ্ধ করে যাই।
পরকীয়া পরিবার ভেঙে গুড়িয়ে দিচ্ছে,
পরকীয়া মানুষের সম্মান কেড়ে নিচ্ছে।
পরকীয়া মানুষে মানুষের দ্বন্দ সৃষ্টি করে,
পরকীয়া বড় ব্যাধি অনেকের জীবন নিচ্ছে কেড়ে।
পরকীয়ার ফল কভু ভালো হয় না,
পরকীয়ার যাতনা আর তো সয় না।
পরকীয়ার জন্য অপরাধ বাড়ছে এটা বুঝতেই হবে,
পরকীয়া করলে সুখ শান্তি নষ্ট হয় এ ভবে।
পরকীয়া করার নাই কোন সুস্পষ্ট যুক্তি,
নয় পরকীয়া ভালোবাসায় প্রয়োজন আরো ভক্তি।
না বলি পরকীয়া ভালোবাসায় থাকা চাই শক্তি।
পরকীয়া ব্যাধি থেকে চায় সবে মুক্তি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।