প্রেম ও নরক
- আলেক্স নিয়াম নোয়া ২০-০৫-২০২৪

প্রেমের গভীরে, আমার আত্মা বাস করে,
একটি জ্বলন্ত আবেগ, একটি লোভনীয় মন্ত্র,
কিন্তু আমি কম জানতাম, এটা শীঘ্রই বাধ্য হবে,
নরক নামক স্থানের দিগন্তে।

প্রেম, তারা বলে, স্বর্গীয় আনন্দ আনতে পারে,
কিন্তু কখনও কখনও এটি অনন্ত রাতের দিকে নিয়ে যায়,
কারণ আমরা আবেগের গোলকধাঁধায় পড়ে গিয়েছিলাম,
আর এই নরকের আটকা পড়েছি।

মিষ্টি ফিসফিস একবার বাতাসে ভরে গেল,
কিন্তু এখন সর্বত্র যন্ত্রণার আর্তনাদ,
জটবদ্ধ আত্মা, জ্বলন্ত কামনায় আবদ্ধ,
এই গন্ধক কাদায় যন্ত্রণা ভোগ করতে বাধ্য।

নরকের অন্ধকার অতলে, প্রেমের শিখা ঠান্ডা হয়ে গেল,
হৃদয় যেমন কঠিন, কলঙ্কিত এবং সাহসী হয়ে উঠেছে,
ভেঙ্গে যাওয়া প্রতিশ্রুতি আর ছিন্নভিন্ন স্বপ্ন,
এই নারকীয় প্রকল্পে মুদ্রা হয়ে ওঠে।

প্রেম ঈর্ষা, হিংসা এবং ঘৃণাতে পরিণত হয়েছিল,
আমাদের বিচ্ছিন্ন করে, কোন অবকাশ ছাড়াই,
আবেগের শিখা, একবার এত উজ্জ্বল,
এমন এক অন্ধকারের পথ দিয়েছেন যা সমস্ত আলোকে গ্রাস করেছিল।

তবুও যন্ত্রণা আর হতাশার মাঝে,
আশার ঝিলিক, তাজা বাতাসের শ্বাস,
কারণ ভালবাসারও নিরাময়ের ক্ষমতা আছে,
নরকের আগুনকে পুনরুদ্ধার করতে এবং জমাট বাঁধতে।

কারণ প্রতিটি অশ্রুতে রয়েছে মুক্তির বীজ,
ভালোবাসার নিষ্ঠুর বন্ধন থেকে মুক্ত হওয়ার সুযোগ,
ছাই থেকে উঠতে, সীমাহীন এবং নিরাময়,
এবং এই অভিশপ্ত নরক এড়াতে, ভালবাসা প্রকাশ.

তাই আসুন আমরা ভালবাসার অগ্নিদশা থেকে শিখি,
এটিকে তার সমস্ত শক্তি দিয়ে আমাদের গ্রাস করতে দেবেন না,
কিন্তু শিখাকে এত ভালোভাবে লালন ও লালন করতে,
আমাদের আত্মাকে নরকের স্বাদ গ্রহণ থেকে বিরত রাখতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।