যে যাবার সে যাবেই
- মিটু সর্দার ১৯-০৫-২০২৪

নারী আটকায় সন্তানে তবে সব নারী নহে
আমার মতো যারা হয়েছে কেবল তারা-ই কহে।
তিনমাসের সন্তানের মায়া, মমতা করে ধূলিসাৎ
নিজ পায়ে দাড়াতে জাগে নারীর সাধ।
স্তন্য পানের শিশু আটকাতে পারেনি তার পথ
উদয় হয়েছিল তার একগুঁয়েমি আর ভিন্ন মত।
অভিযোগ এনেছিল অধম বান্দার তরে
গগনচুম্বী কষ্টে নাকি জীবন দিয়েছিলাম ভরে।
নারী আটকায় ভালোবাসায় তবে সব নারী নহে
হুমায়ুন ফরিদীর মতো যারা হয়েছে কেবল তারা-ই কহে।
নারী আটকায় অর্থে তবে সব নারী নহে
বিল গেটস,এলন মাস্কের মতো যারা হয়েছে কেবল তারা-ই কহে।
নারী আটকায় ক্ষমতায় তবে সব নারী নহে
জাস্টিন ট্রুডোর মতো যারা হয়েছে কেবল তারা-ই কহে।
নারী আটকায় সুদর্শনে তবে সব নারী নহে
হৃতিক রোশনের মতো যারা হয়েছে কেবল তারা-ই কহে।
হাজারো অবহেলা,উপেক্ষা,অবজ্ঞা,অযত্ন ছিটকে
যে আটকানোর সে এমনিতেই যাবে আঁটকে।
যে যাবার সে যাবেই বাঁধার দেয়াল পিষে
তার কাছে ভালোবাসা,প্রাচুর্য্য,সন্তান সবকিছু মিছে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।