বিদায় বিষাদ
- Rex Rifat ১৯-০৫-২০২৪

"" বিদায় তোমরা দিতে এসেছ হায়
বিদায় নিতে না চাহে এ মন।
আদর করে রেখো মনে করিয়া যতন। ""

স্যার দের স্নেহ নয়তো ভুলবার তোমাদের দেওয়া সম্মান ।
প্রকাশ করবো নাই ভাষা কিভাবে করিবো তাহার প্রমাণ।
বই খাতা ড্রেস গুলো থাকবে ঘরের কোণে পড়ে ।
রাত হলে বিষাদময় স্মৃতি কাঁদাবে খুব করে ।
বিদায়ের বেলা আসলো ঘ'নে বিদায় নিয়ে যাই ।
ফেলে আসা দিনের কিছু স্মৃতি নিয়ে হায়।

আজাদ সারের চোখের দিকে তাকিয়ে যে ভয় ।
সেই সময়ের অনূভুতি এখনো কথা কয় ।
বিদায় বেলা আসলো ঘ'নে
আর হবে না কথা,
তন্দ্রার অভাব পড়বে না তোর
ধরবে না আর মাথা।
কষ্ট হলেও যাস রে ভুলে
রাখিস নিজের খোঁজ,
সময় নিয়ে পড়বি না আর
আমার মেসেজ রোজ।
বিদায় বাদে পড়বে মনে
আমার বলা কথা,
আজকের পরে লিখবে না কেউ
মন ভাঙানোর কবিতা।
আমার দেওয়া কষ্ট গুলো
থাকবে স্মৃতি হয়ে,
অশ্রু বন্যার ঢল নামিবে
প্রিয়ার কপাল বেয়ে।
দুঃখ কাদায়,ভেসে আসে বিষাদের সুর,
বিদায় বেলার কবিতা দিয়ে সাজায় কবিরা
এই আঙিনা, থাকি যতই না দূর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।