সর্বনাশা মাদক
- মোঃ সরোয়ার জাহান (সজীব) ১৯-০৫-২০২৪

তারুণের জয়গান আর ঐতিহ্যকে ভুলে
আজ নিঃস্ব তারা মরণ নেশার কূলে।
যাদের চিত্তে থাকার কথা প্রতিবাদের ঘ্রাণ
যন্ত্রণায় ধুকছে তারা যাচ্ছে তাদের প্রাণ।

সুশ্রী হবে জগৎ যাদের ছোঁয়ায় অন্তর
পুড়ছে নেশার কালো ধোয়ায় ৷
শেরে বাংলার মত যারা হতে পারতো বাঘ
তারাই সেবন করছে আজ সর্বনাশা ড্রাগ

মরণ ব্যাধির যন্ত্রনাটা করবে যারা রোধ
অন্ধ তারা বিবেক হারা জাগে না তো বোধ।
দেশের কল্যাণ অগ্রগতি থাকবে যাদের হাতে
কেহ আবার তাল মিলাচ্ছে মাফিয়া চক্রের সাথে।

নেশায় পরে ভবঘুরে ঘৃণিত সব মুখ
ধরার বুকে কোথাও তারা পায় না কোন সুখ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

showrov
০২-১০-২০২৩ ১২:২৩ মিঃ

কবিতার বিষয় বস্তু ভালো, আরো একটু মনোযোগি হবার প্রয়োজন ছিল, সামনে আরো ভালো কিচু পাব। ধন্যবাদ

সরোয়ার জাহান
০২-১০-২০২৩ ১৪:১১ মিঃ

দোয়া করিয়েন

SOJIB
০১-১০-২০২৩ ২২:২৫ মিঃ

আমি আশাবাদী কবিতাটি পড়ে সবার মাদকের প্রতি ঘৃণার সৃষ্টি হবে