শব্দ প্রেম
- অরণ্য সংসার ১৯-০৫-২০২৪

চাঁদের নীরব কান্নায় ফুটে ওঠা হাসনাহেনার সুভাষে মুক্তি পথ খুঁজে — আবিষ্কার করলে বিরাট রাত;
দেয়ালে নতুন রঙে লেপ্টে থাকা মুক্তির বন্দিদশায়
তুমি আটকে রইলে তোমার স্বপ্নের চূড়ায় —
সুখের সময়ে — আলো অন্ধকারে।

আমি পুনরায় সমুদ্রের জলে নিজেকে আবিষ্কার করলাম
যেই জলে আবিষ্কার করেছিলাম তোমায়
সমুদ্রের জলে — দেহ ধুয়ে
ফিরায়ে দিলাম সকল
তুমি অহর্নিশি ভাঙা-গড়া, রূপ-প্রতিরূপের
ভিজায়েছিলে একদিন সমুদ্রের জলে পা — তারপর
তোমার পা'য়ের শব্দ গিয়েছে থামি।

২৬ শ্রাবণ ১৪৩০
বিষ্যুদবার রাইত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।