শেষ অর্ঘ্য
- সুকন্যা তিশা ২০-০৫-২০২৪

ভালোবাসি তোমায়- আপতত
এর চেয়ে বড় কোন সত্য নেই আমার কাছে ।
অতীত আস্ফালনে যে ছিলো
তার জন্য তুলে রেখেছি নীল পদ্মের ১০৮ খানা ফুল।
তোমার জন্যে দেবার মত
কিছু ঝরা বকুল আর কাঠ বেলীর শুকনো গন্ধ রয়েছে,
তুমি যদি তা সানন্দে গ্রহণ করো,
তবেই আমি ধন্য হবো এ জন্মের তরে ।
যদি বলো একটু বেশিই কম হয়ে গেলো
এতে তোমার চলবেই না ,
তবে বড় জোড় একটা শুকনো হাসিতে
শেষ রাত্রের গভীরতায় এই প্রতিশ্রুতি দিতে পারি তোমায়–
“আমার এই অপেয় ভালোবাসায়
তোমার মনকে ভরাতে পারি কিংবা না পারি,
তবে ভালোবাসতে পারার চেষ্টায় নিজেকে
ঠিক ততদিন যজ্ঞ-ব্রত রাখবো
যতদিন না তোমার ভালোবাসাকে টপকাতে পারবো ।”
কি চলবে তো তোমার ?
এর পরেও যদি বলো কম হয়ে গেছে –
তবে যে আমি এক্কেবারেই নিরুপায় ,
তোমার ভক্তের এর চেয়ে বেশি আর এতটুকুও সাধ্য নেই
যে- সে তার দেবতার চরণে উৎসর্গ করতে পারে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।